সিঙ্গাপুরে অয়েল ট্যাংকারের সঙ্গে মার্কিন রণতরীর সংঘর্ষ – নিখোঁজ ১০

15
Web hosting

এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: সিঙ্গাপুর উপকূলে একটি অয়েল ট্যাংকারের সঙ্গে যুক্তরাষ্ট্র নৌবাহিনীর একটি ডেস্ট্রয়ারের সংঘর্ষের পর পাঁচজন আহত হয়েছেন, নিখোঁজ রয়েছেন দশজন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, সোমবার স্থানীয় সময় ভোর ৫টা ২৪ এ ইউএসএস জন ম্যাককেইন নামের ওই যুদ্ধজাহাজটি সিঙ্গাপুরের পূর্ব অংশে বন্দরে ঢোকার প্রস্তুতি নেওয়ার সময় লাইবেরিয়ার পতাকাবাহী অয়েল ট্যাংকার আলনিক এমসির সঙ্গে সংঘর্ষ হয়।

যুক্তরাষ্ট্র নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, সংঘর্ষে ইউএসএস জন ম্যাককেইনের পোর্ট সাইড ক্ষতিগ্রস্ত হয়েছে এবং নিখোঁজদের উদ্ধারে সাগরে তল্লাশি চলছে। যুক্তরাষ্ট্রের সামরিক হেলিকপ্টারের পাশাপাশি সিঙ্গাপুরের নৌবাহিনী ও কোস্ট গার্ড এই তল্লাশি ও উদ্ধার অভিযানে অংশ নিচ্ছে।

বিবিসি লিখেছে, ৩০ হাজার টন ধারণ ক্ষমতার আলনিক এমসি ও এর নাবিকদের ভাগ্যে কী ঘটেছে, সে বিষয়ে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি। গত কয়েক মাসের মধ্যে এশিয়ার জলসীমায় এ নিয়ে দ্বিতীয়বারের মত দুর্ঘটনায় পড়ল যুক্তরাষ্ট্রের যুদ্ধজাহাজ।

জুনে জাপানের জলসীমায় একটি কনটেইনার জাহাজের সঙ্গে সংঘর্ষে যুক্তরাষ্ট্রের ডেস্ট্রয়ার ইউএসএস ফিটজেরাল্ডের সাত নাবিকের মৃত্যু হয়।