এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: খাগড়াছড়ির মহালছড়িতে সেনাবাহিনীর সঙ্গে ইউপিডিএফ সন্ত্রাসীদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় সন্ত্রাসীদের আস্তানা থেকে যুক্তরাষ্ট্রের তৈরি একটি অত্যাধুনিক কোল্ট রাইফেল, ফ্রান্সের তৈরি একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ বিপুল পরিমান সামরিক সরঞ্জাম উদ্ধার করেছে সেনাবাহিনী। আজ সোমবার ভোর ৪টার দিকে লেমুছড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

সেনাবাহিনী সূত্র জানায়, সশস্ত্র সন্ত্রাসীদের একটি দল পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ও নাশকতার পরিকল্পনা করার লক্ষে তাদের একটি গোপন আস্তানায় অবস্থান করছে। এমন গোপন তথ্যের ভিত্তিতে গতকাল রোববার দিবাগত রাত দেড়টার দিকে মহালছড়ি সেনা জোন থেকে একটি অভিযান দল লেমুছড়ি এলাকায় ওই সন্ত্রাসী দলের বিরুদ্ধে অভিযান শুরু করে।

ভোর সাড়ে ৪টার দিকে সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি পৌঁছলে সন্ত্রাসীরা গুলি ছুড়তে শুরু করে। এ সময় নিরাপত্তাবাহিনীও পাল্টা গুলি ছুড়ে। তবে স্থানীয় জনসাধারনের জানমালের ক্ষয়-ক্ষতির কথা বিবেচনা করে নিরাপত্তা বাহিনী এক পর্যায়ে তাদের ফায়ার বন্ধ করে দেয়।

এ সুযোগে সন্ত্রাসীরা দূর্গম পাহাড়ী এলাকায় পালিয়ে যেতে সক্ষম হয়। পরে সেনাবাহিনীর সদস্যরা সন্ত্রাসীদের এক গোপন আস্তানা থেকে যুক্তরাষ্ট্রের তৈরি একটি অত্যাধুনিক কোল্ট রাইফেল, ফ্রান্সের তৈরি একটি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ বিপুল পরিমান সামরিক সরঞ্জাম উদ্ধার করে।