রাজধানীতে চিতা বাঘের ৩ চামড়াসহ দু’জন আটক

45
Web hosting

এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: রাজধানীর ফার্মগেটের পূর্ব তেজতুরী বাজার এলাকা থেকে চিতা বাঘের তিনটি চামড়াসহ দু’জনকে আটক করেছে র‌্যাব-১০। জব্দ করা চামড়ার মূল্য ১০ লাখ টাকা। আটক ব্যক্তিরা হলেন- শফিকুল ইসলাম ও সুবেদ চন্দ্র সরকার। শনিবার (১৯ আগস্ট) সন্ধ্যার দিকে তাদের আটক করা হয়।

তাদের প্রত্যেককে এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. গাউসুল আজম বাংলা ট্রিবিউনকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘র‌্যাব-১০ দীর্ঘদিন ধরে এই চক্রটিকে খুঁজছিল। শনিবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কাওরান বাজার অথবা ফার্মগেট এলাকায় বাঘের চামড়া বিক্রি হবে। সেই তথ্যের ভিত্তিতে র‌্যাব- ১০ অভিযান চালিয়ে চিতা বাঘের তিনটি চামড়াসহ দু’জনকে আটক করে। আটক ব্যক্তিদের তাৎক্ষণিক এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এসময় র‌্যাবের পাশাপাশি বন বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।’

তিনি আরও বলেন, ‘ আটক শফিকুল ইসলাম ও সুবেদ চন্দ্র জানিয়েছে, চামড়াগুলো ১০ লাখ টাকায় বিক্রি করার জন্য এনেছিল। গাউসুল আজম আরও জানান, আটক ব্যক্তিরা এই চামড়া বেচাকেনায় জড়িত আছে বলে স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদে শিপন নামে আরেকজনের কথাও বলেছে তারা।শিপনকে আটকের চেষ্টা চালাচ্ছে র‌্যাব।