এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: তুরস্কের একটি ব্যক্তিগত বিমান ১১ জন আরোহী নিয়ে বিধ্বস্ত হয়েছে। ইরানের পাহাড়ি এলাকা জাগরোসে বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় বিমানের কোনো আরোহীরই বেঁচে থাকার সম্ভাবনা নেই।

ইরানের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম ইরনা নিউজকে দেশটির সিভিল এভিয়েশন অর্গ্যানাইজেশনের রেজা জাফরজাদে বলেন, সংযুক্ত আরব আমিরাতের সারজাহ বিমান বন্দর থেকে বিমানটি যাত্রা করেছিল।

এটি তুরস্কের ইস্তাম্বুল শহরে অবতরণের কথা ছিল। কিন্তু রোববার সন্ধ্যায় ইরানের একটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়। কানাডার তৈরি সিএল-৬০৪ বিমানটি রাজধানী তেহরান থেকে ৩৭০ কিলোমিটার দক্ষিণের কোর্দ শহরে বিধ্বস্ত হয়েছে।

জাফরজাদ বলেন, আমরা এটা নিশ্চিত করতে পারি যে, বিধ্বস্ত বিমানটি তুরস্কের। এটি শাহর-ই কুর্দের কাছে বিধ্বস্ত হয়েছে। দুর্ঘটনায় হতাহতের সঠিক সংখ্যা এখনও নিশ্চিত করা যায়নি। দুর্ঘটনার পরপরই ঘটনাস্থলে পৌঁছেছেন উদ্ধারকর্মী দলের ছয়টি টিম।

দুর্ঘটনার সময় বিমানটিতে কারা ছিলেন তা এখনও পরিস্কার নয়। তবে ইরানের জরুরি ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, বিমানের আটজনই নারী। তুরস্কের পরিবহণ মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছে, বিমানটিতে তিনজন ক্রু ছিলেন।

সূত্র: আল জাজিরা