এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: প্রথম পর্বে রিয়াল সোসিয়েদাদের মাঠে জিতে প্রাথমিক কাজটা সেরে রেখেছিল বার্সেলোনা। কোপা দেল রের দ্বিতীয় পর্বে নামার আগে তাই সুবিধাজনক অবস্থানেই ছিল দলটি। ঘরের মাঠে বড় জয়ে সেমিফাইনালে পা রেখে সেটাকে পূর্ণতা দিয়েছে কাতালানরা। বৃহস্পতিবার রাতে সোসিয়েদাদকে ৫-২ গোলে হারিয়েছে লুইস এনরিকের দল।

প্রথম পর্বে সোসিয়েদাদের মাঠে নেইমারের গোলে ১-০ ব্যবধানে জিতেছিল বার্সা। দুই পর্ব মিলিয়ে ৬-২ অ্যাগ্রেগেটে জিতে এখন শেষ চারে তারা। ন্যু ক্যাম্পে বড় জয়ে জোড়া গোল করেছেন ডেনিস সুয়ারেজ। একটি করে গোল এসেছে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও আরদা তুরানের থেকে।

বার্সেলোনার মাঠে অতীত ইতিহাস সুখকর নয় সোসিয়েদাদের জন্য। শেষ ২ ম্যাচে এখান থেকে ২২ গোল হজম করে ফিরেছিল তারা। ম্যাচের ১৭ মিনিটেই সেই ধারাবাহিকতা রক্ষা হতে শুরু করে। গোলটি আসে দুই সুয়ারেজের যৌথ প্রচেষ্টায়। লুইস সুয়ারেজের বাড়ানো বলে অতিথিদের জাল খুঁজে নেন ডেনিস সুয়ারেজ।

প্রথমার্ধে আর ব্যবধান বাড়াতে পারেনি স্বাগতিকরা। মধ্যবিরতির পর ফিরে ৫৫ মিনিটে মেসির পেনাল্টিতে আরেকবার এগিয়ে যায় বার্সা। নেইমারকে বক্সে বাজেভাবে ফাউল করেছিলেন মার্টিনেস। সুযোগে পাওয়া পেনাল্টিতে ভুল করেননি আর্জেন্টিনার অধিনায়ক।

ম্যাচের ৬২ মিনিটে হুয়ানমির দর্শনীয় এক গোলে লড়াই জমিয়ে তোলার আভাস দিয়েছিল সোসিয়েদাদও। এক মিনিট পরই তাতে বাধ সাধেন সুয়ারেজ। মেসির বাড়ানো বলে বার্সাকে আরেকবার এগিয়ে দেন উরুগুয়ে তারকা।

পরে ৭৩ মিনিটে উইলিয়ান হোসের হেড থেকে আসা গোলে আরেকবার ব্যবধান কমায় সোসিয়েদাদ। কিন্তু শেষ দিকে আরো দুটি গোল করে অতিথিদের জালে পেরেক ঠুকে দেয় বার্সা। ৮০ মিনিটে মেসির বাড়ানো বলে দলের চতুর্থ গোলটি করেন তুরান। আর ৮২ মিনিটে স্বাগতিকদের পঞ্চম গোলটি এনে দেন নিজের দ্বিতীয় গোল করা ডেনিস সুয়ারেজ। শেষ গোলটির উৎসও সেই মেসিই।