sayed-khokhanএসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: রাজধানীর গুলিস্তান এলাকার পাতাল মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কর্মকর্তাদের সংর্ঘষ চলছে। আজ বৃহস্পতিবার দুপুরে এ সংঘর্ষ শুরু হয়ে এখনো চলছে।

জানা গেছে, দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্র্যাট গুলিস্তানের পাতাল মার্কেটে প্রতি দোকানে ১০ হাজার টাকা করে জরিমানা করে। এ সময় মার্কেটের সাধারণ সম্পাদক এতে বাঁধা দিলে তাকে ধরে নিয়ে যায় ম্যাজিস্ট্র্যাট।পরে ব্যবসায়ীরা নগর ভবন ঘেরাও করে। এ সময় বিক্ষোভকারীরা স্লোগান দিতে থাকে।এরপর মেয়র সাঈদ খোকনের নেতৃত্বে পুলিশ ও নিরাপত্তাকর্মীরা ধাওয়া দেয়। এ সময় পুলিশ ৫/৬ রাউন্ড গুলি ছোড়ে।বিক্ষোভকারীরা গুলিস্তানে অবস্থান নিয়ে গাড়ি ভাংচুর করে।এ প্রতিবেদন লেখার সময় সংঘর্ষ অব্যাহত রয়েছে।

এ ঘটনার প্রতিবাদে ব্যবসায়ীরা হরতালের ডাক দেন এবং গুলিস্তান এলাকায় অবস্থান নিয়ে ব্যাপক গাড়ি ভাংচুর করেন।তবে ব্যবসায়ীদের ডাকা হরতালের প্রতিবাদে হরতালবিরোধী লাঠি মিছিল বের করে শ্রমিকলীগ।

বিকাল পৌনে চারটার দিকে নগরভবন থেকে অবরুদ্ধ অবস্থা থেকে বের হয়ে ঘটনাস্থলে উপস্থিত মেয়র সাঈদ খোকন বলেন, অবৈধ স্থাপনা ও কার্যক্রম আর সহ্য করা হবে না। এসময় পুলিশি পাহারায় নগরভবনের কর্মকর্তা-কর্মচারীরা ভবনে প্রবেশ ও বের হতে পারছিলেন। পুলিশের পক্ষ থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলেও জানানো হয়েছে।