এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার সন্দেহে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) তিন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে তাদের আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবির।

আটককৃতরা হলেন, রাবির মার্কেটিং বিভাগের ছাত্র জুবায়ের হোসেন, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের আল তৌফিক সানি এবং প্রাণরসায়ন ও অণুপ্রাণবিজ্ঞান বিভাগের মাকসুদুল হক। তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী। তাদের মুঠোফোনে জঙ্গি সংগঠন আইএস সম্পর্কে কিছু তথ্য পাওয়া গেছে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ন কবির বলেন, জঙ্গি সন্দেহে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের আটক করে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তাদের আটক করে থানা হেফাজতে নেয়। জিজ্ঞাসাবাদ করার পর তাদের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, জুবায়ের দীর্ঘদিন ধরে ফেইসবুকে তার ব্যক্তিগত একাউন্ট থেকে জঙ্গিবাদ সংশ্লিষ্ট লেখা পোস্ট ও শেয়ার করে আসছিল। বিষয়টি জানতে পেরে তাকে টুকিটাকি চত্বরে ডেকে জিজ্ঞাসাবাদ করলে এক পর্যায়ে জুবায়ের জিহাদী কাজের প্রতি সমর্থনের কথা স্বীকার করে।

তিনি আরও বলেন, জোবায়ের ফেইসবুকের মেসেঞ্জারের কথোপকথন দেখে মাকসুদুল হককে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তৌফিক আল সানি সন্দেহজনকভাবে ঘোরাফিরা করছিল। তাকে ডেকে তার ব্যাগ তল্লাশি করা হলে সেখানে ১৬টি সিম পাওয়া যায়। পরে বিষয়টি মতিহার থানা পুলিশকে জানালে তাদের আটক করে নিয়ে যায়।