nirab-momo২০০৬ সালে ‘অন্যরকম ভালোবাসা’ নামের একটি নাটকে একসঙ্গে অভিনয় করেছিলেন চিত্রনায়ক নিরব ও অভিনেত্রী জাকিয়া বারী মম। দু’জনেরই প্রথম দিককার কাজ এটি। এরপর আর তাদের রসায়ন দেখা যায়নি পর্দায়। দশ বছর পর নতুন একটি ছবিতে জুটি বাঁধলেন তারা। এরই মধ্যে চুক্তিবদ্ধও হয়েছেন তারা।

ছবিটির দৃশ্যধারণ শুরু হবে আগামী ১ আগস্ট। বেশিরভাগ কাজ হবে পাবনার বিভিন্ন স্থানে। এ প্রসঙ্গে নিরব বাংলানিউজকে বললেন, ‘পাবনায় বেশকিছু সুন্দর জায়গা আছে। যেগুলো যথাযথভাবে আমাদের চলচ্চিত্রে ওভাবে উঠে আসেনি। যেমন পাবনা মেডিক্যাল কলেজে, কাশিনাথপুর জেল, হাইকোর্ট, পাকশী সেতুকে কাজে লাগাবো আমরা। সব মিলিয়ে টানা ১৫-২০ দিন কাজ হবে ওখানে।’

গল্পে অমিত চরিত্রে অভিনয় করবেন নিরব। ছেলেটি সবসময় ভালোর পক্ষে। সে অন্যায় মেনে নেয় না। ঘটনাক্রমে একটি ঘটনায় ফেঁসে যায় অমিত। সে ভালোবাসে শিক্ষকের মেয়ে নীলিমাকে। তার মা নেই। মেয়ের কথা ভেবে বাবা আর বিয়ে করেননি। নীলিমা চরিত্রে দেখা যাবে মমকে।

ছবিটি পরিচালনা করবেন রফিক শিকদার। এর প্রযোজনা প্রতিষ্ঠান এমটি মিডিয়া অ্যান্ড ফিল্মসের কর্ণধার আবদুল মজিদ মিল্টন বাংলানিউজকে বলেন, ‘গত বছর মুক্তি পাওয়া ‘গেম’ ছবিতে কিছু ভুল-ত্রুটি ছিলো। মাঝের সময়টাতে ভেবেছি কীভাবে কাজ করলে ভালো এবং আরও পরিণত হবে। গল্প, অভিনয়শিল্পী, লোকেশন, দর্শকসহ নানান বিষয় বিশ্লেষণ করেছি। এখন মনে হচ্ছে আমি নতুন কাজ হাতে নিতে প্রস্তুত। তাই নতুন উদ্যমে আবার প্রযোজনা করছি। এবারের সবকিছু নিয়ে আমি খুশি। আশা করি, সবাই মিলে একটা ভালো ছবি হবে।’

এদিকে ‘স্বপ্নবাড়ি’ নামে আরেকটি ছবি আছে মমর হাতে। এতে তার সহশিল্পী আনিসুর রহমান মিলন। এটি পরিচালনা করবেন তানিম রহমান অংশু।

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ বিজয়ী হওয়ার পর হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে তৌকীর আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ ছবিতে অভিনয় করেন মম। এজন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারও জেতেন তিনি। এরপর মুক্তি পেয়েছে তার অভিনীত ‘প্রেম করবো তোমার সাথে’ (আনিসুর রহমান মিলন, জায়েদ খান) ও শিহাব শাহীনের ‘ছুঁয়ে দিলে মন’ (আরিফিন শুভ)।