nurseস্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের পদত্যাগ দাবি করেছেন বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ক ইসমত আরা পারভীন। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে তিনি এ দাবি জানান। প্রধানমন্ত্রীর সাত বছর পূর্বের ঘোষণা বাস্তবায়নসহ নার্স সমাজে বিরাজমান সমস্যা সমাধানে বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের ব্যানারে এ মানববন্ধন করা হয়। বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদ সরকারি নার্সদের সংগঠন।

তিনি বলেন, ‘মোহাম্মদ নাসিম স্বাস্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পাওয়ার পর খুবই আনন্দিত হয়েছিলাম। কিন্তু এখন ওনাকে ধিক্কার জানাই, ওনার পদত্যাগ চাই । ‘অনেক দিন বেকার নার্সরা রাস্তায় বসে আছে। স্বাস্থ্যমন্ত্রীর উচিত ছিল তাদের সমস্যা কোথায় সেটা জানা। তাদের সঙ্গে আলোচনা করা।’

তিনি অভিযোগ করে বলেন, ‘আমি আমার নার্সদের ব্যাপারে বারবার কথা বলেছি, উনি একবারও কর্ণপাত করেননি। উনি আছেন শুধু বদলি বাণিজ্য করার জন্য ।’ স্বাস্থ্যমন্ত্রীকে হুশিয়ারি দিয়ে তিনি বলেন, ‘তিনি চাকরি খেলেও তাতে ভয় নেই। তাদের সঙ্গে আলোচনায় না আসলে হাসপাতাল ক্লপস করে দেওয়া হবে।’

এই মানববন্ধন থেকে তারা নয় দফা দাবি তুলেছেন। একই সঙ্গে  আরো দুই দিনে কর্মসূচি দিয়েছেন। কর্মসূচি হচ্ছে ২৪ এপ্রিল কেন্দ্রয় শহীদ মিনার থেকে প্রধানমন্ত্রী ও স্বাস্থ্যমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হবে। ২৯ম এপ্রিল মহাসমোবেশের মাধ্যমে বৃহত্তর ও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের সদস্য সচিব  মো. মোস্তাফিজুর রহমান, স্বাধীনতা নার্স পরিষদের  সভাপতি হাসনা বেগম, মহাসচিব জসিম উদ্দিন বাদশা, স্টাফ নার্সে অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল হোসেন মিলনসহ বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটির নেতৃবৃন্দ।