এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: রাফায়েল নাদালের ১০০০ তম ম্যাচ। নিজের এই ঐতিহাসিক ম্যাচকে জয় দিয়ে স্মরণীয় করে রাখলেন নাদাল। সোমবার মিয়ামি ওপেনের তৃতীয় রাউন্ডে খেলতে নেমে অনন্য এই মাইলফলক স্পর্শ করলেন রাফায়েল নাদাল।

নিজের হাজারতম ম্যাচে অবশ্য হাফ ছেড়ে বাঁচলেন নাদাল। প্রথম সেটে তো বাজেভাবেই হেরে গেলেন। এটিপি ট্যুরের হিসাব অনুযায়ী, ২০০৮ সালের এবারই প্রথম সেটে কোনো গেম জিততে পারলেন না; ব্যবধান ০-৬। দ্বিতীয় সেটে অবশ্য ঘুরে দাঁড়ান এই স্প্যানিশ তারকা।

নাদালের ঘুরে দাঁড়ানাটা ছিল দুর্দান্তভাবেই। দ্বিতীয় সেট থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেন। শেষ পর্যন্ত জিতেই মাঠ ছাড়েন। তৃতীয় রাউন্ডে জার্মান টেনিস তারকা ফিলিপ কোলসাইবারকে ০-৬, ৬-২, ৬-৩ গেমে হারিয়েছেন। আর তাতে মিয়ামি ওপেনের চতুর্থ রাউন্ডের খেলা নিশ্চিত হয় নাদালের।

মিয়ামি ওপেনে এখনও পর্যন্ত শিরোপা জিততে পারেননি নাদাল। সেই আক্ষেপ ঘোচানোর পথে অনেকটা এগিয়ে গেলেন তিনি। ম্যাচ শেষে তাই উচ্ছ্বাস ঝরল নাদালের কণ্ঠে। পাশাপাশি প্রতিপক্ষ ফিলিপের প্রশংসাও করলেন সাবেক নম্বর ওয়ান টেনিস তারকা।

১০০০তম ম্যাচ জিতে নাদালের স্বস্তির নিঃশ্বাস ছিল এমন, ‘সে (ফিলিপ) অনেক ভালো খেলেছে। আমি প্রথম সেটে হেরে যাই; কারণ প্রতিপক্ষ ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিল।

কিন্তু একটি ম্যাচে তো অনেক পথ পাড়ি দিতে হয়। এটা ইতিবাচক যে পরবর্তীতে ঘুরে দাঁড়িয়েছি আমি। প্রথম সেট বাজেভাবে হারার পর এই কাজটা কঠিনই ছিল।’