এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: চিলির বিপক্ষে ম্যাচে রেফারির সঙ্গে মৌখিক বিতর্কে জড়িয়ে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করা হয়েছে লিওনেল মেসিকে। তবে এই শাস্তিকে অন্যায় দাবি করে এর প্রতিবাদ করেছেন আর্জেন্টিনা অধিনায়ক।

বিশ্বকাপ বাছাইয়ে মেসির একমাত্র গোলে চিলির বিপক্ষে জয় পেয়েছে আর্জেন্টিনা। তবে দ্বিতীয়ার্ধে লাইন্সম্যানের সঙ্গে বিবাদে জড়িয়ে নিষেধাজ্ঞা পান মেসি। নিষেধাজ্ঞার জন্য বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনার হারের ম্যাচে খেলতে পারেননি মেসি। অফিসিয়ালি নিজের প্রতিক্রিয়া ব্যক্ত না করলেও এমন শাস্তিকে অন্যায় বলে হতাশা ব্যক্ত করেছেন বার্সেলোনা এ সুপারস্টার।

মেসির শাস্তির বিপক্ষে ইতিমধ্যেই আপিল করার কথা জানিয়েছে আর্জেন্টিনা। আপিল কার্যকর না হলে উরুগুয়ে, ভেনেজুয়েলা এবং পেরুর বিপক্ষে ম্যাচে মেসিকে পাবে না আর্জেন্টিনা।

মেসির শাস্তি নিয়ে বিস্ময় প্রকাশ করে আর্জেন্টিনা জাতীয় দলের সেক্রেটারী জর্জ মিয়াদোসকি জানান, ‘আমরা খুবই রাগান্বিত কেননা এ কাজটি ম্যাচ শুরুর কয়েকঘন্টা আগে করা হয়েছে। ফিফার শাস্তির বিপক্ষে আমরা আপিল করতে যাচ্ছি। অতীতের অভিজ্ঞতা থেকে আমরা বলতে পারি শাস্তি কমবে। মেসির সঙ্গে আমরাও এমন শাস্তিতে হতবাক। এমন শাস্তির সঙ্গে আমরা একমত হতে পারছি না।’

দক্ষিণ আমেরিকা অঞ্চলের পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে রয়েছে আর্জেন্টিনা। পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে। নিজেদের পরের ম্যাচগুলোতে ভালো করতে না পারলে আর্জেন্টিনার রাশিয়া বিশ্বকাপে খেলা হুমকির মুখে পড়বে।