নিয়মিত যৌন মিলন কীভাবে আপনাকে সুন্দরি করে তুলবে

619

এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: সব নারীই চান তার সৌন্দর্য হবে সেরা। সে কারণেই কত কিছু না করেন তারা। ঘন্টার পর ঘন্টা বিউটি পার্লারে বসে বা ফেয়ারনেস ক্রিম মুখে ঘষে একের পর এক এক্সপেরিমেন্ট। কিন্তু জানেন কি নিয়মিত যৌন মিলন বানাতে পারে আপনাকে সুন্দরি। ভাবছেন কিভাবে হবে এমন? আপনাদের জন্য রইল কিছু তথ্য।

১. যৌন মিলনের সময় সারা শরীরে এক প্রকার আন্দোলন চলে। যার ফলে শরীর শিথিল হয় ফলে কোন প্রকার দাগ থাকলে যা নির্মূল হয়ে যায়।

২. শারীরিক মিলনের সময় হরমোন নিঃসরনের ফলে রক্তপ্রবাহের মাত্রা বেড়ে যায় এবং এর প্রভাব পড়ে ত্বকের উপর৷ এটি ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। সহবাসের সময় মহিলাদের শরীর থেকে ইস্ট্রোজেন হরমোন নিংসৃত হতে থাকে। এর সাহায্যে চুল ও ত্বক ভাল থাকে।

৩. যে সব মহিলারা সুস্থ সহবাস নিয়মিত করেন তাদের ঋতুকালীন সমস্যা কম হয়। সাধারণত মাসিক চলাকালীন মহিলাদের তলপেটে প্রবল ব্যথার প্রবণতা দেখা যায়। যৌন মিলন এই ধরণের ব্যথাকে কম করতে সাহায্য করে।

৪. উত্তেজক সহবাস হৃদস্পন্দনের গতি বাড়ায় ফলে কার্ডিওভাসকুলার সমস্যা একেবারে হয়না বললেই চলে।

৫. নিয়মিত সহবাস মানসিক আবসাদ দুর করতেও সক্ষম। আর মানসিক অবসাদ দূর হলে সৌন্দর্য এমনই বাড়বে।

৬. শারীরিক মিলনের ফলে প্রচুর পরিমান ক্যালোরি কম হয় তার ফলে ওজনও কম হয়। নিয়মিত ভাবে শারীরিক মিলনের ফলে পেটের অতিরিক্ত মেদ কম হয় এবং মাংসপেশীতে আড়ষ্টভাব কম দেখা যায়।

৭. শারীরিক মিলনের সময় হরমোন নিঃসরণ হয়। তাই মন শান্ত থাকে আর কাজের ক্ষমতা বৃদ্ধি পায়। নিয়মিত সহবাসের ফলে যৌবন অনেক দিন পর্যন্ত টিকে থাকে এবং এর মাধ্যমে ফিটনেস লেবেল বাড়ে। শারীরিক মিলনের ফলে স্ফুর্তি অনুভুত হয়। সারাদিনের কাজে এই স্ফুর্তির প্রভাব ব্যাপক হারে দেখা যায়।

৮. যৌনমিলন রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। বিভিন্ন সংক্রমনজনিত রোগ থেকে মুক্তি দেয়।

সূত্র: কলকাতা২৪