এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: ঘর থেকে বাইরে বের হওয়ার কে না একটু নিজেকে গুছিয়ে বের হতে চায়? হালকা একটু মেকআপ করে স্নিগ্ধতার আবেশে নিজেকে মোড়ান সকলেই। কিন্তু আজকাল যা আবহাওয়ার অবস্থা। এই রোদ, এই বৃষ্টি। সেজেগুজে বের হওয়ার পর মাথার উপর ঝুম বৃষ্টি পড়লে কার না মেজাজ খারাপ হবে?

টিপস ১

মেকআপের জন্য ফাউন্ডেশন নয়, টিন্টেড ময়েশ্চারাইজার তথা বিবি ক্রিম ব্যবহার করা শুরু করুন। এতে করে বিভিন্ন দাগ যেমন ঢাকা পড়বে তেমনি চেহারায় আপনি একটা উজ্জ্বল আভা বোধ করবেন। সবচেয়ে বড় ইতিবাচক দিক হলো, সারাদিন মেকআপ আপনার ত্বকে ভালোমতন স্থায়ী হবে। বিবি ক্রিম দেওয়ার আগে অবশ্যই প্রাইমার ব্যবহার করুন। এতে করে আপনার মেকআপ স্থায়ী হবে সারাদিনের জন্য। বৃষ্টির পানি লাগলেও কোন ক্ষতি হবেনা।

টিপস ২

চোখ সাজানোর জন্য মাসকারা বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তবে বর্ষাকালে এটি ব্যবহারে একটু সচেতন থাকবেন। ওয়াটারপ্রুফ বা পানিনিরোধক মাসকারা এক্ষেত্রে আপনার বন্ধু হিসেবে কাজ করবে।

টিপস ৩

বেস মেকআপের সর্বশেষ ধাপ হলো ‘ব্লাশ অন’। মুখে হালকা গোলাপী আভা ফুটিয়ে আনতে এর জুড়ি নেই। তবে বর্ষাকালে নিতান্তই আপনি যদি এটি ব্যবহার করতে চান তবে ‘ক্রিম ব্লাশ’ ব্যবহার করুন। এটি গলে উঠে যাওয়ার কোন সম্ভাবনাই নেই।

টিপস ৪

আজকাল উঠতি তরুণী থেকে শুরু করে মধ্যবয়স্ক নারী পর্যন্ত সকলেরই সাজের পছন্দের অনুষঙ্গ ‘লিপস্টিক’। বর্ষাকালে ক্রিমি লিপস্টিক ব্যবহার না করাই শ্রেয়। আপনি যেকোন ভালো ব্র্যান্ডের ম্যাট এবং ওয়াটারপ্রুফ লিপস্টিক ব্যবহার করতে পারেন। লিপস্টিক দেওয়ার আগে ঠোঁটে একটু প্রাইমার লাগিয়ে নিন হালকা করে। তাহলে রঙ ফুটবে ভালো এবং লিপস্টিক দীর্ঘস্থায়ী হবে।

টিপস ৫ 

ধরুন আপনি হঠাৎ করে বৃষ্টিতে ভিজেই গেলেন দুপুরবেলা। বাসায় ফিরেই ভালো করে গোসল করে নিন। রাতে ঘুমোবার আগে অবশ্যই ভালো কোন ময়েশ্চারাইজিং ক্রিমের পুরু আস্তরণ ত্বকে ম্যাসাজ করুন। সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন। এভাবে আপনার ত্বক প্রাণ ফিরে পাবে এবং নমনীয় হবে।

এসব টিপস অনুসরণ করলে দেখবেন বর্ষাকাল মোটেও বিড়ম্বনার কোন সময় নয়! এটি হোক আনন্দের এবং পূর্ণতার।