Health Eventsআয়োজকদের ‘অসৌজন্যমূলক’ আচরণের কারণে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের অনুষ্ঠান বর্জন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সূত্রে জানা গেছে, বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রীকে প্রধান অতিথি করে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিস অনুষদের কনফারেন্স কক্ষে সেমিনার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজি বিভাগ। সেখানে অনুষ্ঠান কাভারেজ দিতে যায় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন প্রতিনিধি। কিন্তু প্রবেশপথে অভ্যর্থনা কেন্দ্রে স্বেচ্ছাসেবক ও বিভাগের দায়িত্বরত সহযোগী অধ্যাপক মোহাম্মদ শাহানুর হোসেন সাংবাদিকদের আইডি কার্ড ও ভিজিটিং কার্ড দেখতে চান। সাংবাদিকরা আইডিকার্ড দেখায় কিন্তু ভিজিটিং কার্ড দিতে দেরি হলে সঙ্গে সঙ্গে ভুয়া সাংবাদিক বলে মন্তব্য করেন।

এসময় স্বেচ্ছাসেবকরাও সাংবাদিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করে এবং তাদেরকে অনুষ্ঠানে প্রবেশে বাধা দেয়। ক্ষুব্ধ হয়ে সাংবাদিকরা অনুষ্ঠানস্থল ত্যাগ করেন।

এরপর বিষয়টি জানতে পেরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতারা ঘটনাস্থলে যায়। তখন ওই শিক্ষক শাহানুর হোসেন সাংবাদিক নেতাদের সঙ্গেও একই আচরণ করেন। সাংবাদিক নেতারা ঘটনাস্থলে উপস্থিত বিভাগের চেয়ারম্যান এসএম আবুল কালাম আজাদকে বিষয়টি জানালেও কোনো গুরুত্ব দেননি। এরপর সাংবাদিকরা অনুষ্ঠান বর্জনের ঘোষণা দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

এদিকে প্রত্যক্ষর্শী সূত্রে জানা গেছে, স্বাস্থ্যমন্ত্রী অনুষ্ঠানে প্রবেশের সময় শিক্ষক শাহানুর হোসেন বিশ্ববিদ্যালয়ের ভিসি চত্বর থেকে একটি মোটর সাইকেলে করে স্বাস্থ্যমন্ত্রীকে রাজনৈতিক নেতার মতো প্রটোকল দিয়ে নিয়ে আসেন। এসময় তাকে ‘এই রিকশা, তাড়াতাড়ি সর!’ বলে জোরে জোরে চিৎকার করে রাস্তা খালি করতে দেখা যায়।

প্রত্যক্ষদর্শী বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাসানুল বারী বলেন, ‘ঢাবির একজন শিক্ষক হিসেবে এ ধরনের রাজনৈতিক প্রটোকল লজ্জাকর।’

অন্যদিকে স্বাস্থ্যমন্ত্রী অনুষ্ঠানে এসে বক্তব্য রাখার আগেই মন্ত্রীর বক্তব্য দিয়ে প্রেস রিলিজ তৈরি করেন অনুষ্ঠানটির আয়োজকরা।