ভোলায় অবৈধ পলিথিন জব্দ – কারখানা সিলগালা

96
Web hosting

এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: ভোলা সদরের বিসিক শিল্প নগরী এলাকায় ভ্রাম্যমান আদালতের একটি টিম অভিযান চালিয়ে ৩’শ কেজি অবৈধ পলিথিন জব্দ করেছে। এসময় ২ জনকে আটক করা হয়। আটককৃত ২জনকে ৩ মাসের কারাদন্ড অনাদায়ে ৩০ হাজার টাকা করে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

জানা গেছে, ভোলা চরনোয়াবাদস্থ বিসিক শিকল্প নগরীতে বিসমিল্লাহ প্রিন্টিং এন্ড প্যাকেজিং নামে একটি অবৈধ পলিথিন কারখানা গড়ে উঠে। ওই কারখানা থেকে পরিবেশ নষ্টকারী পলিথিন তৈরি করে ভোলার বিভিন্ন বাজারে বাজারজাত করা হতো। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার(২৬এপ্রিল) বিকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু’র নেতৃত্বে র‌্যাব-৮, পুলিশ ও পরিবেশ ইন্সেপেক্টর এর যৌথভাবে ওই কারখানায় অভিযান চালায়। এসময় কারখানা থেকে ৩’শ কেজি অবৈধ পলিথিন জব্দ করা হয়।

এসময় ওই কারখানার মালিক মো. শরীফ ও ম্যানেজার কামরুজ্জামানকে আটক করে কারখানাটি সিলগালা করে দেওয়া হয়। এসময় ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইনে আটককৃতদেরকে ৩ মাসের কারাদন্ড অনাদায়ে ৩০ হাজার টাকা করে জরিমানা করেন।এসময় উপস্থিত ছিলেন, র‌্যাব-৮ এর ডিএডি মোঃ জামান, এসআই মোল্লা সেলিম, পুলিশের এসআই সামছুল হক, পরিবেশ অধিদপ্তরের ইন্সপেক্টর মোঃ তোতা মিয়া।