এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থকে বিপুল পরিমাণ আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। মঙ্গলবার দিবাগত রাতে ট্যাগহীন পরিত্যক্ত ১২টি ব্যাগেজে ৮৮৭ কার্টন থেকে প্রায় দুই লাখ পিস সিগারেট জব্দ করা হয়েছে।

শুল্ক গোয়েন্দা বিভাগ জানিয়েছে, সিগারেটের কার্টনগলো পরিত্যক্ত অবস্থায় ৫নং ব্যাগেজ বেল্টের পাশে ট্রলির উপর পাওয়া যায়। রাত আনুমানিক একটায় ট্যাগহীন পরিত্যক্ত ১২টি ব্যাগেজ কাস্টমস হলে নিয়ে আসা হয়। পণ্যের শুল্ক করসহ আটক পণ্যের মূল্য প্রায় ৫০ লক্ষ টাকা বলে জানিয়েছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান জানান, রাতে গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের ৫ নম্বর ব্যাগেজ বেল্টের পাশে ট্রলির ওপর পরিত্যক্ত অবস্থায় ৮৮৭ কার্টন সিগারেট জব্দ করা হয়। এতে ১ লাখ ৭৭ হাজার ৪০০ শলাকা সিগারেট পাওয়া যায়। যার মধ্যে রয়েছে কোরিয়ার তৈরি ইজি, যুক্তরাজ্যের বেনসন হেজেস ও আমেরিকার তৈরি ৩০৩ ব্র্যান্ডের সিগারেট।

তিনি আরো জানান, রাত ১টার দিকে ৫ থেকে ৮ নম্বর বেল্ট এলাকায় নজরদারি করা হয়। শুল্ক গোয়েন্দার সতর্ক উপস্থিতি টের পেয়ে যাত্রীরা তাদের মালামাল ট্রলিতে ওঠানোর পরেও তা ফেলে চলে যান।