এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: ফাস্টফুড খেতে ভালোবাসেন অনেকেই। ঝামেলা কম বলে নাস্তায় কিংবা টিফিনে ফাস্টফুডেরই চাহিদা থাকে বেশি। কিন্তু বাইরে তৈরি ফাস্টফুড ততটা স্বাস্থ্যকর নয়। ফাস্টফুডের আইটেমগুলো বেশি স্বাস্থ্যকর হবে, যদি তা ঘরেই তৈরি করা যায়। চলুন জেনে নিই কীভাবে ঘরে বসেই ক্রিসপি চিকেন বার্গার তৈরি করবেন-

উপকরণ : আধ কেজি মুরগির বুকের মাংস পাতলা করে কাটা, গোল মরিচের গুড়ো ১ চা চামচ , সর্ষে গুড়ো ১ চা চামচ, ওয়েস্টার সস ২ চা চামচ, লবণ স্বাদ অনুযায়ী, ময়দা ২ চা চামচ, ১ টি ডিম, ২ টেবিল চামচ চালের গুড়ো, ২ চা চামচ কর্ন ফ্লাওয়ার, বেকিং পাউডার সামান্য, দুধ অল্প, কর্নফ্লেক্স, ব্রেড ক্রাম, তেল ডুবু করে ভাজার জন্য এবং গোল পাউরুটি। পরিবেশনের জন্য লেটুস পাতা, টমেটো, চিজ, টমেটোর সস এবং মেয়নেজ।

প্রণালি : মুরগির মাংসে গোল মরিচ, সরিষা গুড়ো, সস এবং লবণ দিয়ে মেখে ২ ঘন্টা মেরিনেট করে রেখে দিন। এবার ময়দা, ডিম, চালের গুড়ো, কর্ন ফ্লাওয়ার, লবণ এবং সামান্য বেকিং পাউডারে জল এবং দুধ দিয়ে মিশ্রণ তৈরি করুন। মাংসে মিশ্রণটি দিয়ে প্রথমে কর্ন ফ্লেক্স তারপর ব্রেড ক্রাম এ গড়িয়ে নিয়ে ডুবু তেলে বাদামী করে অল্প আচে ভেজে তুলুন। পাউরুটি গরম করে মাঝে কেটে নিচের অংশে মেয়নেজ ও সস মেখে উপরে ফ্রাইড চিকেন, চিজ, লেটুস পাতা এবং টমেটো দিয়ে পরিবেশন করুন।