বন্যার্তদের পাশে দাঁড়াতে বিএনপির ত্রাণ কমিটি গঠন

26
Web hosting

এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে জাতীয় ত্রাণ কমিটি গঠন করেছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আহবায়ক ও ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানকে প্রধান সমন্বয়ক করে বিএনপির এই কমিটি গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর এক জরুরি সভায় এই কমিটি গঠন করা হয়।

উত্তরাঞ্চলসহ দেশের প্রায় ২০টির বেশি জেলায় ভয়াবহ বন্যায় প্রায় ৩০ লাখের বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। ইতিমধ্যে বিএনপির পক্ষ থেকে কিছু জায়গায় বিচ্ছিন্নভাবে ত্রাণ বিতরণ করা হলেও এবার সমন্বিতভাবে দুর্গত মানুষের পাশে দাঁড়াতে চায়। যে কারণে কেন্দ্রীয়ভাবে কমিটি করে এর সমন্বয় করা হবে বলে জানা গেছে।

ইতিমধ্যে লন্ডনে চিকিৎসাধীন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বন্যাদুর্গত এলাকার কেন্দ্রীয় নেতাদের ঢাকায় না বসে বন্যাকবলিত এলাকায় গিয়ে ত্রাণ বিতরণ করার নির্দেশ দিয়েছেন। চেয়ারপারসনের এই নির্দেশনার পর জোরেসোরে মাঠে নামার সিদ্ধান্ত নিচ্ছে দলটির কেন্দ্রীয় নেতারা। আবার বৈঠক করে কত সদস্যের কমিটি হবে, কীভাবে কার‌্যক্রম পরিচালনা করবে তা ঠিক করা হবে।

কমিটি গঠনের পর পরই দুপুরে দলের নয়াপল্টনের কার্যালয়ে বৈঠকে বসেন সদস্যরা। বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল ঢাকাটাইমসকে বলেন, ‘আজকে কমিটি হলো, বৈঠকও হলো। আবার বৈঠকে বসবো, কীভাবে কোথায় ত্রাণ তৎপরতা শুরু হবে এ বিষয়ে পরে সিদ্ধান্ত হবে।’

এই বিএনপি নেতা বলেন, ‘দুর্যোগ-বিপদে সব সময় সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে বিএনপি। এবারও তার কোনো ব্যতিক্রম হবে না।’