এসপিবি.এন নিউজ – অনলাইন ডেস্ক: অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালের টিকিট কাটার পর ভেনাস উইলিয়ামসকে নিয়ে শোরগোল হয়েছিল। ১৪ বছর পর যে প্রতিযোগিতাটির সেমিতে উঠতে পেরেছিলেন তিনি। বৃহস্পতিবার সেটিকেও ছাড়িয়ে গেলেন ফাইনালে পা রেখে। ২০০৮ সালের উম্বলডনের পর আট বছরেরও বেশি সময় বিরতি দিয়ে আবারো কোনো গ্র্যান্ড স্ল্যামের শিরোপা উঁচিয়ে ধরার কাছাকাছি এখন ভেনাস। আর এই কাজটি মার্কিন বর্ষীয়ান তারকা করেছেন রেকর্ড গড়ে। অস্ট্রেলিয়ান ওপেনের ইতিহাসে সবচেয়ে বয়সী নারী হিসেবে ফাইনালে ওঠার রেকর্ড গড়েছেন ভেনাস।

এক বোন সেরেনা উইলিয়ামস যেখানে দাপট দেখিয়েই চলছেন; আছেন রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ের চেষ্টায়; সেখানে আরেক বোন ভেনাস সেরা সময়টা পেছনে ফেলে এসেছেন বহু আগেই। কিন্তু চলতি অস্ট্রেলিয়ান ওপেনে যেনো নিজেকে অন্যরকমভাবেই প্রকাশের প্রতিজ্ঞা করেছেন তিনি। মেলবোর্নে স্বদেশি ২৫ বর্ষী কোকো ভ্যানডৌঘেকে ৬-৭ (৩-৭), ৬-২, ৬-৩ গেমে হারিয়ে ফাইনালে পৌঁছেছেন ভেনাস।

৩৬ বর্ষী ভেনাসের অবশ্য কখনো অস্ট্রেলিয়ান ওপেনের টাইটেল জেতা হয়নি। এই টুর্নামেন্টে তার সর্বোচ্চ সাফল্য রানার্সআপের খেতাব। সেটিও প্রিয় বোন সেরেনার কাছে হেরে। যেটি ২০০৩ সালের ঘটনা। ১৪ বছর আগের স্মৃতি।

এবারও স্বপ্ন ভঙ্গ হতে পারে ভেনাসের। আবার প্রতিশোধের সুযোগও থাকছে। দ্বিতীয় সেমিফাইনালে সেরেনা ও মির্জানা লুচিচ-ব্যারোনির মধ্যকার বিজয়ী হবেন ভেনাসের ফাইনাল প্রতিপক্ষ। যাতে স্পষ্টত ফেভারিট হিসেবে কোর্টে নামবেন সেরেনাই। আর জয় পেলে ইতিহাসের নবম অল-উইলিয়ামস ফাইনাল দেখার সুযোগ মিলবে টেনিসপ্রেমীদের।