amiya-ami-pashanএসপিবি.এন নিউজ – বিনোদন ডেস্ক: ভিন্নধর্মী এক গল্প নিয়ে জনপ্রিয় তরুণ নির্মাতা সৈকত নাসির নির্মাণ করতে যাচ্ছেন ‘পাষাণ’ নামের চলচ্চিত্র। এই খবর বেশ পুরনো। এরইমধ্যে তিনি ছবিটির শুটিং শুরু করেছেন কলকাতার নায়ক ওমকে নিয়ে।

তবে ছবিটি শুরু থেকেই নায়ক-নায়িকা পরিবর্তনের জন্য বেশ আলোচিত-সমালোচিত এসেছে। প্রথমেই পরিচালক জানিয়েছিলেন এখানে জুটি বেঁধে অভিনয় করবেন সুমিত-পরীমনি। তারপর হঠাৎ জানা গেলো সুমিতকে বদলে ওমকে নিচ্ছেন পরিচালক। কারণে হিসেবে জানালেন, ছবির গল্পের চরিত্রের প্রয়োজনে সুমিতের চেয়ে ওমই বেশি পারফেক্ট।

সে আলোচনা না ফুরাতেই আসলো নতুন খবর। জানা গেলো পরীমনিও বাদ পড়েছেন ছবিটি থেকে। ওমের নায়িকা হয়ে ‘পাষাণে’ ছবিতে চুক্তিবদ্ধ হলেন নতুন মুখ এমিয়া এমি। এরপর দুজনকে নিয়ে বেশ কিছু দৃশ্যের শুটিংও করেছেন পরিচালক। কিন্তু সুখ তার কপালে সইল কই?

নতুন করে আজ পরিচালক সৈকত নাসির জানালেন, পাষাণ ছবি থেকে বাদ পড়েছেন এমি! অভিনয়ের প্রতি তার অমনোযোগ, শ্রদ্ধাশীলতার অভাব আর খামখেয়ালি স্বভাবের কারণেই তাকে বাদ দেয়া হয়েছে বলে জানান তিনি।

নাসির বলেন, ‘আমি নির্মাতা। ছবি বানিয়ে সেটি দর্শকদের সামনে উপস্থাপন করাই আমার কাজ। এমির আচরণে ছবির প্রযোজক নাখোশ। তাই তিনি তাকে পরিবর্তন করেছেন। এ বিষয়ে আমার কিছু বলার থাকে না। আমি নতুন নায়িকা পেলে আবার কাজ শুরু করবো। তবে নায়িকা যদি নিজের ছবির প্রতি দায়িত্বশীল না হয় তবে কাজ করা মুশকিল। যারা চলচ্চিত্রে নতুন কাজ করতে আসছেন তাদের উচিত নিজের প্রতি, নিজের কাজের প্রতি যতœশীল হওয়া।’

এ বিষয়ে ‘পাষাণ’ ছবির প্রযোজক মোহাম্মদ আরিফ বলেন, ‘একজন নতুন নায়িকা হিসেবে সবাই চায় নিজের ক্যারিয়ার গুছাতে। তার জন্য মনোযোগ দিয়ে অভিনয় করাটাই একমাত্র পাথেয়। কিন্তু এমি নিজের ব্যক্তিগত ঝামেলা নিয়ে ছবির পুরো টিমকে ভুগিয়েছে। সকালে বলে বিকেলে গিয়ে শুটিং স্পটে হাজির হয়। কাজে কোনোরকম মনোযোগ নেই। নানা অজুহাত তার খামখেয়ালিতে ভরা। তাকে নিয়ে ছবি করলে আগামী তিন-চার বছরেও মুক্তির মুখ দেখবে না ‘পাষাণ’। তাই তাকে বাদ দিতে বাধ্য হয়েছি।’

তিনি আরো জানান, শিগগিরই নতুন নায়িকার নাম ঘোষণা করা হবে। চরিত্রের সঙ্গে মানানসই, ওমের সঙ্গে জুটি হিসেবে মানাবে এমন কাউকে বাছাই করা হবে ছবিটিতে।