Border road‘কক্সবাজার-বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি সীমান্ত দিয়ে ৬৯৫ কিলোমিটার সীমান্ত সড়ক নির্মাণ করা হবে। ৩ হাজার ৩০২ কোটি টাকা ব্যয়ে দ্রুত সময়ের মধ্যে এ প্রকল্প বাস্তবায়নের পরিকল্পনা রয়েছে। এ সড়ক নির্মাণ হলে সীমান্তবর্তী বন্ধুপ্রতিম দেশগুলোর সঙ্গে চোরাচালান, মানবপাচার, মাদক ও অস্ত্রপাচার বন্ধে সীমান্তরক্ষী বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে। পাশাপাশি পর্যটন শিল্পের বিকাশ অনেক অবদান রাখবে।’

শুক্রবার বেলা ১২টার দিকে কক্সবাজার-টেকনাফ মরিনড্রাইভ সড়কের ইনানীতে দুটি সেতু উদ্বোধন শেষে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘এশিয়ান হাইওয়ের সঙ্গে বাংলাদেশ সংযুক্ত হচ্ছে শিগগিরেই। এর জন্য ঘুমধুমে ২ কিলোমিটার সড়ক নির্মাণে ৮৪ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। কাজ শুরু হবে মাস খানেকের মধ্যে।

এর আগে মন্ত্রী ইনানী বড় খাল ও ছোট্ট খালের উপর নির্মিত দুটি সেতুর উদ্বোধন করেন।

এ সময় ব্রিগেডিয়ার আবদুল ওহাব, মেরিনড্রাইভ সড়ক নির্মাণ প্রকল্প কর্মকর্তা মেজর নাহিদ, ১৬ ইসিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মাহবুবুর রহমান, কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন, পুলিশ সুপার শ্যামল কুমার নাথসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিকেলে মন্ত্রী কক্সবাজার সমুদ্র সৈকতে প্রতিমা বিসর্জন পূর্ব সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।