ছাত্রী ও কর্মজীবি নারীদের বাসস্থানের জন্য ধানমন্ডিতে রংধনু মহিলা হোস্টেলের যাত্রা। এই হোস্টেলের মোট পাঁচটি শাখা রয়েছে। প্রত্যেক শাখাই ৪ তলা বা ৫ তলা ভবন সমৃদ্ধ।

অবস্থান ও ঠিকানা
ধানমন্ডি ১৯ নম্বর রোডের স্টার কাবাবের পিছনে দক্ষিন দিকের গলিতে ১০০ গজ এগিয়ে  হাতের বাম পাশে রংধনু মহিলা হোস্টেল অবস্থিত। এই হোস্টেলের ঠিকানা বাড়ি নং – ২১৪, রোড – ১৯ (পুরাতন), ধানমন্ডি, মধুবাজার, ঢাকা। যোগাযোগের মোবাইল নম্বর ০১৭৩৯-৬১০৫৫৯।
ভবন
হোস্টেল ভবন ৫ তলা। এখানে ৩ বেড এবং ৪ বেডেরই রুম রয়েছে। ৪ রুমের বেডের সাথে ১টি করে টয়লেট এবং ৩ বেডের রুমে কমন টয়লেট রয়েছে।  এছাড়া বারান্দাও রয়েছে। এই হোস্টেলে কোন ডাইনিং রুম এবং নামাজের ঘর নেই।
থাকা ও খাওয়ার খরচ
এখানে চার বেডের রুমে বেডপ্রতি মাসিক থাকা খাওয়ার খরচ ৪,০০০ টাকা এবং ৩ বেডের খরচ থাকলে ৪,৫০০ টাকা দিতে হয়। এখানে সিট বুকিং এর জন্য ভাড়া নেওয়ার এক মাস পূর্বে যোগাযোগ করতে হয়। সিট বুকিং এর সময় অফেরৎযোগ্য ৪,০০০ টাকা অগ্রীম প্রদান করতে হয়। বুকিং এর দিন থেকে ভাড়া ধার্য করা হয়ে থাকে। সিট বাতিলের জন্য ১ মাস আগে কর্তৃপক্ষকে জানাতে হয়। অন্যথায় সম্পূর্ণ টাকা পরিশোধ করতে হয়। প্রত্যেক মাসের ১ থেকে ১০ তারিখের মধ্যে ভাড়া পরিশোধ করতে হয়। কম্পিউটার ব্যবহারে প্রত্যেক মাসে ২০০ টাকা হারে চার্জ প্রদান করতে হয়। টিভি, পত্রিকা, বুয়া ও সিকিউরিটির জন্য আলাদা কোন প্রকার চার্জ দিতে হয় না। বোর্ডারের গেস্টের জন্য প্রতিদিন ১৫০ টাকা করে অতিরিক্ত চার্জ প্রদান করতে হয়।
খাবার মেনু
রংধনু মহিলা হোস্টেলে চার বেলা খাওয়ার ব্যবস্থা রয়েছে। চার বেলার মেনু নিম্নরুপ-
  • সকাল – ভাত, ভাজি, রুটি, পরোটা, চা।
  • দুপুর – ভাত, মাছ, সবজি, মুরগীর মাংস।
  • বিকাল – সিঙ্গারা, সমুচা।
  • রাত – ভাত, মাছ, সবজি, ডাল।
সময়সূচী
বোর্ডারদের চলাচলের জন্য হোস্টেলের গেইট সকাল ৬ টা থেকে শীতকালে রাত ৮ টা এবং গ্রীষ্মকালে রাত ৯ টা পর্যন্ত খোলা থাকে।
বিবিধ
এখানে কোন কোন লকার নেই। টাকা, গহণা, মোবাইল সহ মূল্যবান জিনিস নিজ দায়িত্বে রাখতে হয়। হোস্টেল কর্তৃপক্ষ ছাত্রীদের খাট, জাজিম, চেয়ার, টেবিল ও জমাকাপড় রাখার জন্য একটি শেলফ সরবরাহ করে থাকে।

””’মহিলা হোস্টেল সম্পর্কিত Post গুলো   ”http://www.online-dhaka.com/”   সাইট থেকে মুলত ইন্টারনেট ব্যবহারকারীদের সহায়তার জন্য সংগ্রিহিত এবং প্রকাশিত। আরও আপডেটের জন্য  http://www.online-dhaka.com/  এই সাইটটিতে ভিজিট করুন…”””