ব্যক্তি মালিকানায় ১৯৯২ সালে আপনঘর ছাত্রী হোষ্টেল যাত্রা শুরু করে। ৪ তলা বিশিষ্ট ভবনের নিচ তলাতে হোষ্টেল অফিস বাকী উপরের তলাতে বোর্ডার থাকে। প্রত্যেক তলাতে বারান্দা রয়েছে। এখানে সার্বক্ষনিক ১ জন হলসুপার, কেয়ারটেকার, বাবুর্চি এবং আয়া রয়েছে।

অবস্থান (লোকেশান) এবং ঠিকানা
খামার বাড়ীর উত্তর পাশে মুনিপুরি পাড়ার ৬নং সেবা বুথ গেইট হতে ২০০ গজ দুরে আপনঘর ছাত্রী হোষ্টেল অবস্থিত। এই হোষ্টেলের হোল্ডিং ঠিকানা ৬৯/ডি, মনিপুরী পাড়া, ফার্মগেট, তেজগাঁও, ঢাকা – ১২১৫। ফোন নম্বর ০১৭৪৭-৪৪৪০৬১০ এবং ০২-৯১২৩০৮৭
কক্ষ ব্যবস্থাপনাথাকা ও খাবার ফি
প্রত্যেক রুমে ১, ২, ৩, ৪ এবং ৫ জন করে থাকার ব্যবস্থা রয়েছে। এখানে সিঙ্গেল ও ডাবল উভয় বেডের ব্যবস্থা রয়েছে। একরুমে ১, ২ ও ৩ বেড হলে প্রত্যেক বেডের ভাড়া ৩,৪৫০ টাকা এবং ৪ ও ৫ বেড হলে প্রত্যেক বেডের ভাড়া ৩,৩৫০ টাকা। এছাড়া ভিআইপি একরুমে ১, ২ ও ৩ বেড হলে প্রত্যেক বেডের ভাড়া ৩,৮৫০ টাকা এবং ৪ ও ৫ বেড হলে প্রত্যেক বেডের ভাড়া ৩,৬৫০ টাকা। এখানে পত্রিকা, বুয়া, সিকিউরিটি ও পিএবিএক্স এর জন্য আলাদা চার্জ দিতে হয় না। ভর্তি ফি সাধারণ ১৫০০ এবং ভিআইপি ২০০০ টাকা। এছাড়া কম্পিউটার ব্যবহার করলে মাসিক ১০০ টাকা, টেবিল ল্যাম্প মাসিক ৫০ টাকা এবং মোবাইল চার্জ বাবদ মাসিক ৫০ টাকা প্রদান করতে হয়।
খাবার মেনু
এই হোষ্টেলে সকালের মেনুতে ভাতআলুভর্তাডালখিচুরীসবজিদুপুরে দুপুরে  ভাতমাছমাংসশাকডাল এবং রাতে  ভাতমাছডিমশাকডাল সরবরাহ করা হয়ে থাকে। এছাড়া প্রতি মাসে ১ বার বিশেষ খাবারের ব্যবস্থা থাকে। তবে কেউ ইচ্ছে করলে ব্যক্তিগত ভাবেও হালকা রান্না করতে পারে। এছাড়াও যদি কেউ নিজের পুরো রান্না করতে চায় তবে তা করতে পারবে। কিন্তু এর জন্য বোর্ডারের মাসিক ফি থেকে কোন প্রকার কর্তন করা হয় না।
ভাড়া পরিশোধ পদ্ধতি ও অন্যান্য
প্রতি মাসের ৫ তারিখের মধ্যে ভাড়ার টাকা পরিশোধ করতে হবে। এছাড়া মেহমান থাকলে প্রতিদিন ১০০ টাকা করে আলাদা প্রদান করতে হয়। সিট ছাড়লে এক মাস পূর্বে অবশ্যই হোষ্টেল কর্তৃপক্ষকে অবহিত করতে হয়।
সঙ্গে যা আনতে হবে
হোষ্টেলে ওঠার সময় ছাত্রী/মহিলাদেরকে মশারীলেপতোষকথালাবাটি সঙ্গে আনতে হয়। এছাড়া হোষ্টেল থেকে টেবিলচেয়ারখাটের ব্যবস্থা করা হয়। এর জন্য কোন প্রকার চার্জ দিতে হয় না।
সময় সূচী
এই হোষ্টেলে প্রবেশ ও বাইরে যাওয়ার জন্য সকাল ৭.০০ টা থেকে রাত .০০ (ছাত্রীদের জন্যএবং কর্মজীবীদের জন্য সর্বোচ্চ রাত ১০.০০ টা পর্যন্ত খোলা থাকে।
বিবিধ
এখানে লকারের ব্যবস্থা নেই। তাই বর্ডারগনকে নিজের টাকাপয়সাগহনামোবাইল নিজ দায়িত্বে রাখতে হয়। প্রত্যেক তলাতে বর্ডারদের বিনোদনের জন্য ‌১ টি করে টিভি রয়েছে।

””’মহিলা হোস্টেল সম্পর্কিত Post গুলো   ”http://www.online-dhaka.com/”   সাইট থেকে মুলত ইন্টারনেট ব্যবহারকারীদের সহায়তার জন্য সংগ্রিহিত এবং প্রকাশিত। আরও আপডেটের জন্য  http://www.online-dhaka.com/  এই সাইটটিতে ভিজিট করুন…”””